১৩ মার্চ, ২০১০

আমার বউ কই?

সকাল থিকা মনটা কষা হয়া আছে...বিবিধ কারনে। আমার চারদিকে বিবাহিত লোকজন গিজগিজ করতেছে। অফিসে- সামনের টেবিল, পাশের টেবিল--- সব নব বিবাহিতদের দখলে। এরা প্রায়ই ফিসফাস কইরা ফোনে কথা বলে...আমার দিকে আড়চোখে তাকায়। এদিকে আমার আনন্দউদযাপনকারী দলটাতেও বিবাহিতরা এখন সংখ্যাগুরু...সবখানেই সমঝে চলতে হয়। জানুয়ারীতে শাওন মড়কটা লাগাইছে...মার্চে সাফফু, এই হপ্তায় পিয়াসের বিয়া, মে মাসে নাঈমের... হাসিব ভাই, প্রতনু, আবীর, রুশো সব পাইপ লাইনে ঢুইকা আছে......মাইনে সামনে পিছে...জলে স্থলে অন্তরীক্ষে সর্বত্র বিয়া। ফেসবুক খুল্লেই কারো না কারো বিয়ার ছবি। উফফফ। "বিবাহিতরা আমার হাড় জ্বালাতন করিতেছে"। এইজন্যি ইদানিং ফেসবুকে তেষ্টাইতে না পাইরা Somewherein ব্লগে আসছি।

এমতাবস্থায়, কেন জানি আজকাল যেকোন মেয়েরেই ভাল লাগতেছে । ভাবতেছি বাসায় হুমকি দিয়া বেনামে একটা উড়োচিঠি দিব কিনা...রেজিষ্টার শাহাজাহানের আদলে

"আপনার ছেলে ইউনিভার্সিটির কতিপয় মুষ্টিমেয় মেয়েদের সাথে লটরপটরে জড়িয়ে পড়েছে যা বিশ্ববিদ্যালয়ের আইন পরিপন্থী। মেয়েদের উস্কানিমুলক থুক্কু আস্কারামুলক মন্তব্য করে সে নিজের একাডেমিক জ়ীবনের জন্য বিপদ ডেকে আনবে। তাকে সমঝে চলতে বলুন, নতুবা বিয়া দেন"------ ইউনিভার্সিটি রেজিষ্টার শাহাজাহান

হবু জামাই পিয়াস জব্বর একটা কবিতা লিখছে

ঢাকায় শিলা বৃষ্টি হইলে আমার ভেতরে তোলপাড় হয়
--পি.কা. (পিয়াস কাওসার)


ঢাকায় বৃষ্টি হইলো, আমি শুকনা / আমার শিলা কই?/
আমার কিশোর শহরে ভেজা রাস্তা , পীচ পথে মাটির ঘ্রান,/আমার মাটি কই? /
আমি থাকুম না এই খানে ,আমারে ছুটি দাও/ আমার জীবন কই?

আমার এত প্রতিভা নাই...তাই প্যারডি করার ছাড়া উপায় নাই...শেষ পর্যন্ত পিয়াসের কবিতাটাই হাতাইলাম

ঢাকায় পিকার বিয়া হইলে আমার ভিতরে গ্যাস্টিকের জ্বালা হয়

ঢাকায় পিকার বিয়া হইবো, আমার কি?/ আমার বউ কই?/
আমার পরিচিত ঢাকায়... বন্ধুর বিয়া, বিরিয়ানী, রেজালার ঘ্রান/ আমার প্লেট কই/
আমি থাকুম না এইখানে ,আমারে বিয়া দাও/ আমার বিবি কই?


অনেক কষ্টে আমি মোটে এক লাইন বাহির করতে পারছি...
"আজকাল মোবাইলটা লাগে না তেমন কাজে, মিসকল এসএমএস দাও না আর মাঝে মাঝে,
যখন এলার্ম দেই তখনি শুধু বাজে..."

---------------------------------------
অন্যান্য লেখা

ব্যানানা বাংলাদেশ-২ (প্রথম আলোর ইহুদীডিম্ব!)
ব্যানানা বাংলাদেশ-১ (ইকোনমিক হিটম্যান)
প্রথম আলো তাহার জাত চিনাইয়াছে
কন্সপিরেসি থিওরী-পারট ৩ (সিউডো-জ়ঙ্গি রাষ্ট্রের ছায়া)
তুমি অধম হইলে আমি ততোধিক অধম হইব!

সর্বশেষ এডিট : ১০ ই সেপ্টেম্বর, ২০০৯ দুপুর ১:১৮

কোন মন্তব্য নেই: